সোমবার, ২৯ এপ্রিল, 2০২4
সুপ্রিমকোর্ট বার নির্বাচনে আওয়ামী সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক
নিজস্ব প্রতিবেদক :
Published : Wednesday, 14 February, 2024 at 5:22 PM

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে আওয়ামী সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হকসুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) নির্বাচনে আওয়ামী সমর্থিত সভাপতি প্রার্থী সিনিয়র এডভোকেট আবু সাঈদ সাগর ও  সম্পাদক প্রার্থী সিনিয়র এডভোকেট শাহ মঞ্জুরুল হক। আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটির নির্বাচন। এই নির্বাচনে সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার মোট ভোটার সংখ্যা প্রায় ৮ হাজার। নির্বাচনে আওয়ামী সমর্থিত সভাপতি প্রার্থী আবু সাঈদ সাগর ও সম্পাদক শাহ মঞ্জুরুল হক।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেলের চূড়ান্ত প্রার্থীরা হলেন-সভাপতি পদে সিনিয়র  এডভোকেট আবু সাঈদ সাগর, সহ-সভাপতি পদে এডভোকেট রমজান আলী শিকদার ও ড. দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন সেতু।

সম্পাদক পদে সিনিয়র এডভোকেট শাহ মঞ্জুরুল হক, ট্রেজারার এডভোকেট মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহ-সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির ও ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব। ৭টি সদস্য পদে ব্যারিস্টার সৌমিত্র সরদার রনী, এডভোকেট মো. খালেকুজ্জামান ভূঁইয়া, এডভোকেট রাশেদুল হক খোকন, এডভোকেট মাহমুদা আফরোজ, এডভোকেট বেলাল হোসেন শাহীন, এডভোকেট  খালেদ মোশাররফ রিপন ও এডভোকেট রায়হান রনি।

মনোনয়ন চূড়ান্ত করতে ১৩ ফেব্রুয়ারি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এমপির সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের এক সভায় প্রার্থীতা চূড়ান্ত করা হয়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সিনিয়র এডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, ঢাকা দক্ষিণ সিটি মেয়র ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, এটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান এডভোকেট এ এম আমিন উদ্দিন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমান, সাবেক খাদ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মো. কামরুল ইসলাম এমপি, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র এডভোকেট মো মোমতাজ উদ্দিন ফকির, সাবেক রেলপথ মন্ত্রী ও সুপ্রিমকোর্ট বার এর সাবেক সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি, সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী সুপ্রিমকোর্ট বার এর সাবেক সম্পাদক এডভোকেট মাহবুব আলী, অতিরিক্ত এটর্নি জেনারেল সুপ্রিমকোর্ট বার এর সাবেক সম্পাদক এসএম মুনির, বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির সভাপতি ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মো. মোখলেছুর রহমান বাদল প্রমূখ সভায় উপস্থিত ছিলেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসসকে এ তথ্য জানান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
ই-মেইল : [email protected], [email protected], Web : www.telelink-bd.com