সোমবার, ২৯ এপ্রিল, 2০২4
রাজধানীতে ডিবির হাতে আটক ১০ ভারতীয়
নিজস্ব প্রতিবেদক :
Published : Thursday, 7 March, 2024 at 8:27 PM

রাজধানীতে ডিবির হাতে আটক ১০ ভারতীয়
রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে ১০ ভারতীয় নাগরিকসহ ১১ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে। বুধবার (৬ মার্চ) মেরুল বাড্ডার একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। ডিবির লালবাগ জোনের উপকমিশনার মশিউর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার ভারতীয় নাগরিকরা হলেন- রাজা শাও (৩৯), পঙ্খজ বিশ্বাস (৩৫), উৎপল মাইটি (২৫),  সোনু বর্মন (২১), দীপঙ্কর ঘোষ (২৪), রাজু দাস (২২), সুজন দাস (২৭), এস কে আজগর আলী (২১), লারাইব আশ্রাব (২১) এবং সমরজিৎ দাস (৩০)। এরা সবাই দেশটির পশ্চিম বঙ্গ রাজ্যের বাসিন্দা। গ্রেপ্তার বাংলাদেশির নাম মুরাদ গাজী (২৮)।

ডিবি সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে ডিবি লালবাগ বিভাগের একটি দল রাজধানীর মধ্য বাড্ডায় মুরাদ গাজীর বাসায় অভিযান চালায়। সেখান থেকে ২১টি স্মার্টফোন, পাঁচটি ভারতীয় পাসপোর্ট, নগদ টাকাসহ বিপুল পরিমাণ ভারতীয় যৌন উত্তেজক বড়ি ও জেল, প্রসাধনসামগ্রী, থ্রি–পিস, শার্ট, চামড়া জুতা উদ্ধার করা হয়েছে। পরে মুরাদ গাজী ও তাঁর ঘনিষ্ঠজন ভারতের ১০ চোরাকারবারিকে আটক করা হয়। ডিবির উপকমিশনার মশিউর রহমান বলেন, মুরাদ গাজী বাড্ডায় নিজ বাসা থেকে অনলাইনে দীর্ঘদিন ধরে ভারতীয় কাপড়চোপড়, জুতা, স্যান্ডেল, তেল, সাবান, কসমেটিকস বিক্রি করে আসছিলেন। নিম্নমানের এই সামগ্রীগুলো বিক্রিসংক্রান্ত বহু রসিদ পাওয়া গেছে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করেন, এসব সামগ্রী বৈধ পথে আনা হয়নি। মালামালগুলো চোরাই পথে বাংলাদেশে এনে তা মুরাদ গাজীকে দিতেন আটক ভারতীয়রা। পরে মুরাদ গাজী অনলাইনে তা বিক্রি করতেন। পুলিশের এ কর্মকর্তা বলেন, চোরাই পথে পণ্য বাংলাদেশে আনায় বিশেষ ক্ষমতা আইনের বিশেষ ধারা এবং পাসপোর্ট ও ভিসা ছাড়া বাংলাদেশে প্রবেশ করায় পাসপোর্ট আইনে বাড্ডা থানায় মামলা করা হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
ই-মেইল : [email protected], [email protected], Web : www.telelink-bd.com