বুধবার, ০১ মে, 2০২4
অবৈধভাবে মজুত করে পণ্যের দাম বৃদ্ধি করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী
অর্থ ও বণিজ্য ডেস্ক:
Published : Tuesday, 19 March, 2024 at 9:10 PM

অবৈধভাবে মজুত করে পণ্যের দাম বৃদ্ধি করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী কোনো ব্যবসায়ী অবৈধভাবে মজুত করে পণ্যের দাম বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বিক্রেতা যদি সঠিক কাগজ দেখাতে পারেন তাহলে তাদের জরিমানা করা হবে না। মঙ্গলবার (১৯ মার্চ) টাঙ্গাইল শহরের পার্ক বাজার মনিটরিংয়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সারা দেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি, সে অনুযায়ী বাজারের ব্যবসায়ীরা বিক্রি করছে। কয়েকটা জায়গায় কম মূল্যেও বিক্রি করা হচ্ছে। আহসানুল ইসলাম টিটু বলেন, ‘কৃষি বিপণন অধিদপ্তর–কৃষি বিভাগের যেসব পণ্য উৎপাদিত হয়, তার যৌক্তিক মূল্য নির্ধারণ করেছে। তবে এটি কিন্তু নির্ধারিত নয়। আমরা মাত্র কার্যক্রমটি শুরু করেছি। ধীরে ধীরে যারা উৎপাদক, পাইকারি এবং খুচরা বিক্রেতাদের শৃঙ্খলার মধ্যে আনতে পারলে দাম পর্যায়ক্রমে কমে আসবে।

পণ্যের দাম কমাতে ব্যবস্থা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বলেন, উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপস করা হচ্ছে। বাজারে কোনো মধ্যস্বত্ব ভোগী রাখা হবে না, যাতে করে সাধারণ ক্রেতারা হয়রানি না হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
ই-মেইল : [email protected], [email protected], Web : www.telelink-bd.com