রবিবার, ০৫ মে, 2০২4
ফের ঢাকাই সিনেমায় কলকাতার পাওলি দাম
বিনোদন ডেস্ক
Published : Thursday, 25 April, 2024 at 5:42 PM, Update: 25.04.2024 10:04:26 PM

ফের ঢাকাই সিনেমায় কলকাতার পাওলি দামমোশতাক আহমেদের প্যারাসাইকোলজি উপন্যাস “নীল জোছনার জীবন” অবলম্বনে সরকারি অনুদানে “নীল জোছনা” নামে সিনেমা বানাচ্ছেন ফাখরুল আরেফীন খান। সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তি হয়েছে পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী পাওলি দামের সঙ্গে। সিনেমার প্রধান নারী চরিত্র “লায়লা”র ভূমিকায় থাকছেন তিনি। 

সম্প্রতি কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন নির্মাতা ফাখরুল আরেফীন।

ফাখরুল আরেফীনের প্রথম ছবি “ভুবন মাঝি”-তে দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে। এরপর পশ্চিমবঙ্গেরই বরেণ্য অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে বানান “গণ্ডি” এবং “জেকে ১৯৭১” নামে দুটি সিনেমা।

“নীল জোছনা” তার পরিচালিত চতুর্থ সিনেমা। 

সিনেমায় পাওলির বিপরীতে কে থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে এই চরিত্রে দেশের একজন অভিনেতাকে নির্বাচিত করার কথা জানিয়েছেন পরিচালক।

বাংলাদেশি সিনেমায় অভিনয় প্রসঙ্গে পাওলি ফোনে সাংবাদিকদের বলেন, “গত বছর নির্মাতা ফাখরুল আরেফিন খান আমার সঙ্গে এই সিনেমা নিয়ে যোগাযোগ করেন। প্রথমে তার কাছে থেকে গল্পটি শুনেছি, যেহেতু তখনও মোশতাক আহমেদের সেই বইটি আমার পড়া ছিল না, এরপর যখন বইটি পড়লাম, তখন দারুণ লাগল। বলা যায় এই সিনেমার সঙ্গে সেদিন থেকেই জড়িয়ে আছি। যার আনুষ্ঠানিকতা গত বুধবার হয়েছে।”

এর আগে শাকিব খানের বিপরীতে “সত্তা” নামে একটি সিনেমায় অভিনয় করেন পাওলি। ২০১৭ সালে মুক্তি পাওয়া সিনেমাটির পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

পাওলি আরও বলেন, “সত্যি বলতে কী প্যারালাল ইউনিভার্স নিয়ে বাংলায় কাজ হয়নি বললেই চলে। হলিউডে কিছু কাজ হয়েছে। যেগুলোর মধ্যে রয়েছে ক্রিস্টোফার নোলানের ‘ইন্টারেস্টলার’, ‘ইনসেপশন’-এর নাম বলা যেতে পারে।”

নির্মাতা ফাখরুল আরেফীন খান বলেন, ‘‘নীল জোছনা’’ সিনেমার কাজ শুরু করি প্রায় ছয় বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে। প্যারাসাইকোলজি নিয়ে আমার ধারণা এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই যখন আমি মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর। এরপর ২০১৯ সালে কোভিড এবং আমার ‘‘জেকে ১৯৭১’’ সিনেমার কারণে কাজটি বন্ধ ছিল। এরপর আবারও গত বছরের শুরু থেকে কাজটি শুরু করি।

নতুন সিনেমায় পাওলি দামকে আনার বিষয়ে পরিচালক বলেন, ‘‘আমাদের গল্পের অন্যতম নারী চরিত্র লায়লা, যা পাওলি দামের সঙ্গে অনেক বেশি যায়, যার কারণে আমরা তাকে এই চরিত্রের জন্য প্রথমে নির্বাচিত করি। এরপর পাওলির সঙ্গে যোগাযোগ হয়, তাকে চিত্রনাট্য পাঠানো হলে তিনিও আমাদের সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। আশা করছি, আমরা পাওলিকে নিয়ে কাজটি খুব ভালোভাবে শেষ করতে পারব।’’

আগামী মাসের শেষ নাগাদ ‘‘নীল জোছনা’’র দৃশ্যধারণ শুরু হয়ে একটানা চলবে জুলাইয়ের শেষ সপ্তাহ পর্যন্ত।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
ই-মেইল : [email protected], [email protected], Web : www.telelink-bd.com